Have general questions about LawSkills? You can find helpful information on LawSkills in our FAQ section.
Have a question about something specific? Contact LawSkills’ General Support Team directly for a quick and efficient response:
Please note: The LawSkills Support Team will address your queries in English. While we will do our best to address your enquiry in any language, our responses will be in English.
Serial No. | Course Name | Text |
---|---|---|
1 | General | Launch of LawSkills on 28th June 2017 |
ভারতে একজন উপভোক্তার প্রকৃত ক্ষমতায়ন এখনো সেভাবে ঘটেনি। প্রবল প্রতিযোগিতা এবং সেই সঙ্গে এক নম্বর হওয়ার লোভের কারণে নির্মাতা, বিক্রেতা এবং পরিষেবা প্রদানকারীরা নিম্ন মানের পণ্য এবং পরিষেবা প্রদান করে এবং প্রায়ই দায়িত্ব এড়ানোর জন্য অসৎ উপায় অবলম্বন করে। যদিও উপভোক্তা সুরক্ষা আইন, ১৯৮৬ উপভোক্তাদের নিজেদের সুরক্ষিত রাখার জন্য আইনি অস্ত্র প্রদান করেছে, কিন্তু পথ প্রদর্শনের অভাব এবং যে প্রণালী অনুসরণ করতে হবে সেই সম্বন্ধে স্পষ্ট জ্ঞানের অভাবের কারণে উপভোক্তারা অসহায় হয়ে পড়েন। তাই ইচ্ছা থাকলেও তারা এই আইনের অধীনে প্রতিবিধান চাইতে পারেন না।
এই কোর্সটির উদ্দেশ্য হল উপভোক্তাদের ক্ষমতা প্রদান করা। এছাড়াও এটি আইনজীবী এবং আইনের শিক্ষার্থীদের একটি উপভোক্তাদের অভিযোগ দায়ের করার বিস্তারিত প্রণালী এবং একটি উপভোক্তা ফোরামের দ্বারস্থ হওয়ার প্রণালীর সঙ্গে পরিচিত হতে সাহায্য করে, প্রযোজ্য আইনগুলির বিস্তারিত বিবরণ, সেই সঙ্গে সেগুলি ভালোভাবে বোঝার জন্য উদাহরণ এবং কেস স্টাডি প্রদান করে।
এই কোর্সটি সম্পূর্ণ করার পরে আপনি এগুলি করতে পারবেন:
স্তর: প্রারম্ভিক শিক্ষার্থী
ভাষা: বাঙালি
স্থিতিকাল: 6 মাস
মূল্যায়নের পদ্ধতি
শিক্ষার্থীদের কোর্সের সার্টিফিকেট পাওয়ার জন্য সমস্ত অ্যাসাইনমেন্ট জমা দিতে হবে এবং কোর্সের শেষে সার্টিফিকেশন পরীক্ষায় কমপক্ষে 50% নম্বর পেতে হবে।
S.No. | Title | Date | File | Edit | Delete |
---|